ফুলবাড়ীয়া প্রতিদিন

এগিয়ে থাকে, এগিয়ে রাখে

ফুলবাড়ীয়া সবশেষ

ফুলবাড়িয়ায় চলাচলের একমাত্র রাস্তা কেটে ফেলাসহ ক্রমাগত হয়রানির অভিযোগ মোতালেব গং -এর বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার: ফুলবাড়িয়া উপজেলার বরুকা গ্রামের মোঃ আব্দুল কুদ্দুস তার প্রতিবেশী জহুর মুন্সির ছেলে মোতালেব গং-এর বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন। মোতালেব গং পূর্ব শত্রুতার কারণে আব্দুল কুদ্দুসের বাড়িতে চলাচলের একমাত্র রাস্তা কেটে গর্ত খনন করেন। সেই খনন করা গর্তের এক পাশে আব্দুল কুদ্দুসের বাসস্থান থাকায় তার বিল্ডিংঘরে ফাটল ধরেছে এবং এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অভিযোগে আরো বলেন, তার বাড়ির দক্ষিণ পাশে মোতালেব গং-এর পুকুরের পাড় প্রায় ১৫ বছর যাবৎ না থাকায়, মোতালেব গং আব্দুল কুদ্দুসের পুকুরের মাছ নিয়ে ও গাছপালা ভেঙে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করেছে। ২০১৫ সালে মোতালেব গং তার বাড়ির পশ্চিম পাশ থেকে ২ লাখ টাকার অ্যারাইজ গাছ কেটে নেয় এবং ২০২০ সালের জুন মাসে তার পুকুরের পাড় থেকে প্রায় এক লক্ষ টাকার বাঁশ কেটে নিয়ে যায়। একই বছরে, কুদ্দুসের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছিল যা পরবর্তীতে আদালত খারিজ করে।এই পর্যন্ত প্রায় ২০ টির বেশি দরবার সালিশ হয়েছে, কিন্তু মোতালেব গং সংখ্যায় অনেক বেশি হওয়ায় এবং প্রভাবশালীর সঙ্গে জড়িত থাকায় কেউ সঠিক সমাধান করতে সক্ষম হননি। আব্দুল কুদ্দুসের অভিযোগ, মোতালেব গং স্থানীয় প্রভাবশালীদের সঙ্গে জড়িত, যার মধ্যে এক প্রভাবশালীর ছেলে পুলিশে এবং মোতালেবের ছেলে বিমান বাহিনীতে চাকরি করছেন। তাদের প্রভাব কাজে লাগিয়ে মোতালেব গং কুদ্দুস এবং তার পরিবারকে আতঙ্কে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি স্থানীয় গুন্ডা পান্ডাদের ব্যবহার করে দীর্ঘদিন ধরে তাদের মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। গত কয়েক বছরে প্রায় ২০ বার দরবার সালিশ হলেও কোনো সঠিক সমাধান মেলেনি। স্থানীয়ভাবে সমাধান না পেয়ে গত ৬ ই অক্টোবর উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করে অভিযোগ করেছেন আব্দুল কুদ্দুস। তার পরিবারের সদস্যরা বর্তমানে ভয়ের মধ্যে দিন কাটাচ্ছেন এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের হস্তক্ষেপের দাবি করেছেন।
আব্দুল কুদ্দুস প্রশাসনের কাছে চলাচলের রাস্তা পুনরুদ্ধার এবং তাদের পরিবারের সুরক্ষার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন। তার এই আবেদনকে স্থানীয় জনগণ ন্যায় বিচারের একটি গুরুত্বপূর্ণ উদাহরণ হিসেবে দেখছেন এবং দ্রুত প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানাচ্ছেন।

সরজমিনে গিয়ে দেখা যায় আব্দুল কুদ্দুসের বাড়ির উত্তর পাশে পরিকল্পিতভাবে গর্ত খনন করে আব্দুল কুদ্দুসের বসবাস করা একমাত্র বাড়ির বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে ।এবং একমাত্র রাস্তা কেটে চলাচলে বাধা সৃষ্টি করেছে এবং বৃষ্টির পানি আটকে রেখে পরিবারকে পরিকল্পিতভাবে পানি বন্দী করে রেখেছেন। মোতালেব বলেন এই বিষয়ে আমি কিছু জানি না।